‘বাংলাদেশে মাদক ও জঙ্গিবাদের অভয়ারণ্য দেখতে চান র‍্যাবের সমালোচকরা’

সময় ট্রিবিউন | ২২ জানুয়ারী ২০২২ ১৫:৪৭

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ-ফাইল ছবি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ-ফাইল ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যারা র‍্যাব নিয়ে প্রশ্ন তুলছেন তারা বাংলাদেশকে মাদক, সন্ত্রাস আর জঙ্গিবাদের অভয়ারণ্য হিসেবে দেখতে চান।

শনিবার (২২ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে নবীনবরণ অনুষ্ঠানে এই মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, ২০০৪ সালে বিএনপি-জামায়াতের আমলে র‍্যাব প্রতিষ্ঠার পর থেকে, মার্কিন যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো কারিগরি সহায়তা দিয়ে এসেছে।

এতো বছর পর র‍্যাবের কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তোলা দুরভিসন্ধিমূলক বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, কোনো দেশের উন্নয়ন অগ্রগতি থামাতে আন্তর্জাতিক অপশক্তি বহুমুখী ষড়যন্ত্র করে। নিজেদের দেশে মানবাধিকার লংঘনের কথা না বলে অন্য দেশের সমালোচনা করা অযৌক্তিক বলে জানান তথ্যমন্ত্রী।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্র কর্তৃক র‍্যাব সংক্রান্ত নিষেধাজ্ঞার পর থেকেই এ নিয়ে উত্তপ্ত রাজনৈতিক অঙ্গন। অবশ্য সরকারের পক্ষ থেকে বরাবরই র‍্যাবের প্রতি ইতিবাচক মনোভঙ্গি দেখানো হয়েছে। গতকাল পররাষ্ট্রমন্ত্রীও বলেছেন, র‍্যাব অত্যন্ত দক্ষ। তারা করাপ্ট নয়। এ জন্যই জনগণের আস্থা অর্জন করেছে এই বাহিনী।তাদের কারণেই দেশে সন্ত্রাস কমেছে বলেও মন্তব্য করেন এ কে আবদুল মোমেন।

র‍্যাবের বিরুদ্ধে কথা বলাকে খুবই দুঃখজনক মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, যারা র‍্যাবের সমালোচনা করেন, তারা হয়তো একতরফা তথ্য পেয়েছেন। যারা র‍্যাবকে পছন্দ করে না, তারাই এই তথ্য সরবরাহ করেছে।



আপনার মূল্যবান মতামত দিন: