তুহিনকে যুব মহিলা লীগ থেকে বহিষ্কার

সময় ট্রিবিউন | ৪ জানুয়ারী ২০২২ ২৩:৩৮

সাবিনা আক্তার তুহিন-ফাইল ছবি সাবিনা আক্তার তুহিন-ফাইল ছবি

বিজয় দিবসের দিন ঐতিহাসিক ধানমন্ডি-৩২ নম্বরে বিশৃঙ্খলা ও অসৌজন্যমূলক আচরণের দায়ে যুব মহিলা লীগের ঢাকা মহানগর উত্তরের সভাপতি সাবিনা আক্তার তুহিনকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (৪ জানুয়ারি) বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নাজমা আক্তারের সই করা এক চিঠিতে তাকে বহিষ্কার করা হয়।

চিঠিতে বলা হয়, গত ২১/১২/২০২১ তারিখ যুব মহিলা লীগের কার্য নির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক সাংগঠনিক অ-দক্ষতা, সংগঠনের নিয়ম-শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে নিয়োজিত এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে সভাপতিসহ কার্যনির্বাহী কমিটির নেতাদের নিয়ে মানহানিকর বক্তব্য প্রদানের কারণে ৭ (সাত) কার্যদিবসের মধ্যে লিখিতভাবে জবাব দেওয়ার জন্য কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল।

চিঠিতে আরও বলা হয়, দুঃখের বিষয় ৭ (সাত) কার্যদিবস অতিবাহিত হওয়ার পরও আপনার কাছে থেকে কোনো উত্তর/জবাব না পাওয়ার কারণে গঠনতন্ত্রের ১১(খ) ও ১২(খ) ধারা প্রয়োগের মাধ্যমে আপনাকে ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

উল্লেখ্য, ১৬ ডিসেম্বর বিজয় দিবসে ঐতিহাসিক ধানমন্ডির-৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের আগে যুব মহিলা লীগের মহানগর উত্তরের নেতাকর্মীদের সঙ্গে একটি অংশ বিশৃঙ্খলা সৃষ্টি করে। আর গত ১৭ ডিসেম্বর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে সকালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের বিজয় দিবস উপলক্ষ ‘বিজয় শোভাযাত্রা’ বাস্তবায়ন ও সফল করতে এক জরুরি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

ওই সভায় ধানমন্ডি-৩২ নম্বরে স্বেচ্ছাসেবকের দায়িত্বে নিয়োজিত থাকা স্বেচ্ছাসেবক লীগের কাছ থেকে বিস্তারিত শোনা হয় এবং যার পরিপ্রেক্ষিতে যুব মহিলা লীগ উত্তরের সভাপতি সাবিনা আক্তার তুহিনকে শোকজের ব্যাপারে আওয়ামী লীগের হাইকমান্ড সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদককে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ দেন।



আপনার মূল্যবান মতামত দিন: