বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার নির্বাচনে সহ-প্রচার সচিব পদে নির্বাচিত হলেন দিদার

সময় ট্রিবিউন | ৮ এপ্রিল ২০২২ ১২:০০

ছবিঃ সংগৃহীত ছবিঃ সংগৃহীত

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি নির্বাচন-২০২২ এ সহ প্রচার সচিব পদে বিপুল ভোটে জয়ী হয়েছেন ৩৪ তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, বাংলাদেশ, ঢাকা'র শিক্ষা অফিসার(এসিআর শাখা) জনাব সরকার মোহাম্মদ শফিউল্লা দিদার।

গত ২০ মার্চ একযোগে ৬৪ জেলার সর্বমোট ২১৯টি ভোট কেন্দ্রে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারগণ তাঁদের ভোট প্রদান করেন। নির্বাচন কমিশন কর্তৃক চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয় গত শনিবার। ঘোষিত ফলাফলে
সরকার মোহাম্মদ শফিউল্লা দিদার মোট ৪২৯৩ ভোট পেয়ে বড় ব্যাবধানে বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদন্ধী ড. মোঃ শফিকুল ইসলাম (২২-তম বিসিএস),উপ সচিব, কুমিল্লা শিক্ষা বোর্ড পেয়েছেন - ৩২২৫ ভোট।

একই পদে আরো প্রতিদ্বন্দ্বিতা করেন সিরাজগঞ্জ সরকারি কলেজে কর্মরত ৩৩ তম বিসিএস ক্যাডার কর্মকর্তা জনাব মোঃ নাফিউল ইসলাম। তিনি পেয়েছেন ২৫৪৪ ভোট, ৩৫ তম বিসিএস ক্যাডার জনাব মোঃ তরিকুল ইসলাম পেয়েছেন ১১৮৫ ভোট এবং বরিশাল সরকারি মহিলা কলেজের ২৭ তম বিসিএস ক্যাডার জনাব মো. মহিউদ্দিন আলী আজম পেয়েছেন ৫৫৩ ভোট।

এছাড়া সভাপতি পদে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, বাংলাদেশ ঢাকা'র পরিচালক (কলেজ ও প্রশাসন) জনাব মোঃ শাহেদুল খবির চৌধুরী এবং মহাসচিব পদে নির্বাচিত হয়েছেন জনাব মোঃ শওকত হোসেন মোল্যা সহ বিভিন্ন পদে মোট ১২৩ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। বহুল আলোচিত এই নির্বাচনে মোট ৪২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

উল্লেখ্য যে, সরকার মোহাম্মদ শফিউল্লা দিদার কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলার বনগ্রাম ইউনিয়নের ভিটিপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধকালীন কমান্ডার প্রয়াত জনাব সরকার শাহাব উদ্দিন আহাম্মদ সাহেবের সন্তান। জনাব দিদার ২০১৬ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে সাধারণ শিক্ষা ক্যাডারে যোগদান করেন।



আপনার মূল্যবান মতামত দিন: