দুর্নীতির অভিযোগে স্বাস্থ্য অধিদপ্তরের তিন হাজার পদে নিয়োগ বাতিল

সময় ট্রিবিউন | ২১ সেপ্টেম্বর ২০২১ ২০:৩৬

স্বাস্থ্য অধিদপ্তরের লোগো-ফাইল ছবি স্বাস্থ্য অধিদপ্তরের লোগো-ফাইল ছবি

অনিয়ম-দুর্নীতির অভিযোগে দীর্ঘদিন স্থগিত রাখা তিন হাজার পদে মেডিকেল টেকনোলজিস্ট, মেডিকেল টেকনিশিয়ান ও কার্ডিওগ্রাফার পদে নিয়োগ পরীক্ষাটি বাতিল করেছে সরকার।

সোমবার নিয়োগ বাতিল করে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে চিঠি দিয়েছে স্বাস্থ্য সেবা বিভাগ।

নিয়োগে দুর্নীতির খবর গণমাধ্যমে আসার পর স্বাস্থ্য সেবা বিভাগ তদন্ত করেছিল।

সেই তদন্ত প্রতিবেদন দেখে স্বাস্থ্যমন্ত্রী তিন পদে জনবল নিয়োগের বিষয়ে নতুন নির্দেশনা দিয়েছেন বলে স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব আনজুমান আরা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বাস্থ্য অধিদফতরের অধীন মেডিকেল টেকনোলজিস্ট, মেডিকেল টেকনিশিয়ান ও কার্ডিওগ্রাফার পদে নিয়োগে দুর্নীতির বিষয়ে পত্রিকায় প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে তদন্ত করার জন্য স্বাস্থ্যসেবা বিভাগ কমিটি গঠন করেছিল। কমিটি থেকে দাখিল করা তদন্ত প্রতিবেদনের আলোকে স্বাস্থ্যমন্ত্রী অধিদফতরের অধীন মেডিকেল টেকনোলজিস্ট, মেডিকেল টেকনিশিয়ান ও কার্ডিওগ্রাফার পদে জনবল নিয়োগের পরীক্ষাটি বাতিল করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, যেহেতু তদন্ত প্রতিবেদনে লিখিত পরীক্ষার খাতায় অস্পষ্টতা পাওয়া গেছে বলে উল্লেখ রয়েছে, তাই এই নিয়োগ কার্যক্রম বাতিল করে নতুন নিয়োগে অল্প সময়ে বিজ্ঞপ্তি দিয়ে দ্রুত নিয়োগের ব্যবস্থা করা হোক। এর আগে যারা আবেদন করেছেন তাদের নতুন করে আবেদনের প্রয়োজন নেই। তারা নতুন নিয়োগে পরীক্ষায় অংশ নিতে পারবেন।

এতে আরও বলা হয়েছে, নিয়ম অনুযায়ী স্বাস্থ্য অধিদফরের অধীন তৃতীয় শ্রেণির কর্মচারীদের নিয়োগকারী কর্তৃপক্ষ স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক। এ অবস্থায় স্বাস্থ্য অধিদফতরের অধীন মেডিকেল টেকনোলজিস্ট, মেডিকেল টেকনিশিয়ান ও কার্ডিওগ্রাফার পদে জনবল নিয়োগের লক্ষ্যে মন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।



আপনার মূল্যবান মতামত দিন: