বাঁধন জাবি জোনের নতুন কমিটি, সভাপতি শাকিল, সম্পাদক মামুন

মান্নান, জাবি প্রতিনিধি | ২৯ জানুয়ারী ২০২২ ০১:১৯

ছবিঃ সংগৃহীত ছবিঃ সংগৃহীত

শাকিল আহমেদকে সভাপতি এবং মামুনুর রশিদকে সাধারণ সম্পাদক করে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) জোনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। তারা উভয়ই বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪৭তম আবর্তনের শিক্ষার্থী।

শুক্রবার (২৮জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ট্রান্সপোর্টের বাঁধন চত্বরে সকল হল ইউনিটের সভাপতি, সাধারণ সম্পাদক এবং জাবি জোনের উপদেষ্টাদের উপস্থিতিতে বিগত কমিটির সভাপতি সামছুল ইসলাম রাজু নতুন এই কমিটি ঘোষণা করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল এবং সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান লিটন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- কেন্দ্রীয় প্রতিনিধি জাহিদুল ইসলাম (আন্তর্জাতিক সম্পর্ক, ৪৭তম আবর্তন), এবং জহিরুল ইসলাম (রসায়ন, ৪৭তম আবর্তন), সহ-সভাপতি মনিকা আক্তার (পরিবেশ বিজ্ঞান, ৪৬তম আবর্তন), সহ-সভাপতি মো. সুজন মিয়া (ইতিহাস বিভাগ, ৪৭তম আবর্তন), সহ সাধারণ সম্পাদক মোঃ সোহেল রানা (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট, ৪৮তম আবর্তন), সাংগঠনিক সম্পাদক মোঃ জাহিদ হাসান (ম্যানেজমেন্ট স্টাডিজ, ৪৭তম আবর্তন), সহসাংগঠনিক সম্পাদক তাসলিমা আক্তার (পরিসংখ্যান, ৪৭তম আবর্তন), কোষাধ্যক্ষ মাসতুরা তাবাসসুম তাইফা (ভূগোল ও পরিবেশ, ৪৭তম আবর্তন), দপ্তর সম্পাদক রোকাইয়া সুলতানা রিয়া (ভূতাত্ত্বিক বিজ্ঞান, ৪৭তম আবর্তন), প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদিয়া আক্তার (গণিত, ৪৬তম আবর্তন) এবং তথ্য ও শিক্ষা বিষয়ক সম্পাদক মরিয়ম আক্তার উর্মি (পরিবেশ বিজ্ঞান, ৪৬তম আবর্তন)। এছাড়া, নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন উম্মে কুলসুম লিলি (নগর ও অঞ্চল পরিকল্পনা, ৪৬তম আবর্তন) এবং কাশবাই জান্নাত ঐশী (চারুকলা, ৪৭তম আবর্তন)।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক মামুনুর রশিদ বলেন, সবসময় মানুষের জন্য কিছু করার প্রয়াস থেকেই বাঁধন করা। আর নিজেকে বাঁধন কর্মী হিসেবে পরিচয় দেওয়ার সাহস পাই কিছু মানুষের জন্য যারা নিয়মিত রক্তদান করে যাচ্ছে। আমরা বাঁধন কর্মীরা সমন্বয়ক মাত্র। তাই মানুষের জন্য কাজ করা। এই সকল নিবেদিত প্রাণ যারা নিয়মিত রক্তদান করে যাচ্ছেন তাদের সব সময় পাশে চাই।

দায়িত্ব প্রাপ্ত নতুন সভাপতি শাকিল আহমেদ বলেন বলেন, বাঁধনের মত মহৎ সংগঠনের সাথে কাজ করাটা সবসময়ই সৌভাগ্যের। পাশাপাশি দায়িত্ব নিয়ে কাজ করার মাঝে আলাদা অনুভূতি কাজ করে। আমি মনে করি ভালো কাজের প্রতিযোগিতা হওয়া উচিত। নতুন দায়িত্ব প্রাপ্তদের নিয়ে জাবি জোনকে দেশের একটি শক্তিশালী জোন হিসেবে প্রতিষ্ঠা করতে সবার দোয়া ও সমর্থন একান্ত কাম্য।

উল্লেখ, ২০২১ সালের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংগঠনিক রিপোর্টে দেখা যায় এ বছর তাদের রক্ত সংগ্রহ ছিলো ১৯২২ ব্যাগ। এরমধ্যে নতুন ডোনার ছিলো ২৫৬ জন। 



আপনার মূল্যবান মতামত দিন: