শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি | ১৭ জানুয়ারী ২০২২ ১৮:০৬

ছবিঃ সংগৃহীত ছবিঃ সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে আয়োজিত কর্মসূচি থেকে তারা এ দাবি জানান।

বেলা সাড়ে ১১টায় মানববন্ধন কর্মসূচি শুরু হয়। এসময় শিক্ষার্থীরা 'আমার ক্যাম্পাস ছেড়ে দাও, পুলিশ তুমি বাড়ি যাও', 'যে ভিসি বুলেট মারে, সে ভিসি চাইনা', 'সাস্টে শিক্ষার্থীদের ওপর হামলার তীব্র প্রতিবাদ জানাই', 'ছাত্রসমাজ এক হ‌ও লড়াই করো', প্লাকার্ড প্রদর্শন করেন।

কর্মসূচিতে শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস হলো গণতন্ত্র ও মুক্ত চিন্তা চর্চার জায়গা। এমন স্থানে যৌক্তিক দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় ছাত্রলীগ ও পুলিশের ন্যাক্কারজনক হামলা ৷ এমন হামলা কোনোভাবেই মেনে নেওয়া যাওয়া না। এসময় দ্রুত হামলার ভিডিও ফুটেজ দেখে এই হামলার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, দেশের যেকোন ক্যাম্পাসে শিক্ষার্থীর ওপর কোন জুলুম, নিপীড়ন, হামলা হয়। সেটি আমাদের গায়ে লাগে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভিতরে শিক্ষার্থীদের ওপর পুলিশ বাহিনীর লাঠিচার্জ ও ছাত্রলীগের ক্যাডাররা যে হামলা চালিয়েছে সেটির ধিক্কার জানাই। আগামীতে যাতে শিক্ষার্থীদের উপর কোন হামলা না হয়, সেজন্য হামলার সাথে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান শিক্ষার্থীরা। এসময় তাদের যৌক্তিক দাবির আন্দোলনে সংহতি প্রকাশ করেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহাব্বত হোসেন মিলনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের নাগরিক ছাত্র ঐক্যের সাধারণ সম্পাদক আলহাজ হোসেন, ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রিফাত, গণিত বিভাগের রেজাউল ইসলাম, ফলিত রসায়ন বিভাগের রাকিব, নাঈম শেখ প্রমুখ।



আপনার মূল্যবান মতামত দিন: